কিছু ভোটের পঙক্তি
- স্বপন শর্মা ২৭-০৪-২০২৪

ভোটের পঙক্তি-৫
ভোটের আগেই দেখ
স্লোগান হয় হাইজ্যাক
এবার পাশ করতে পারলে ভোটে,
সকলকে দেখিয়ে দেব
সব্বাইকে বুঝিয়ে দেব
আমজনতার কপালে কি জুটে?
ভোটের পঙক্তি-৬
সিটির আকাশ আলোকিত নির্বাচনী চাঁদে
আমজনতা আটকা পরে নেতাদের ফাঁদে|
অন্তরে এঁকেছে এবার বিজয়ী ফাঁদের
নেতা বলে নির্বাচন তার অনেক সাধের|
প্রার্থী হতে আজ সে কি কান্ড হুলস্থুল
বোবা নেতার মুখেও ফুটে কথার ফুল|
ভোটের পঙক্তি-৭
জোটে আর ভোটে
নির্বাচন মিটে
মিটেনা জনতার আশা,
ফের আসে ফিরে
জনতার ভিড়ে
নেতা দেয় নতুন ভরসা|
ভোটের পঙক্তি-৮
(১)
পেয়েছি মার্কা
ভোট দিবেন ভাই,

এমন নেতা
খুঁজেও পাবেন না
দ্বিতীয় আর নাই|

(২)
পাঁচ বছরে
সে পর্দার আড়ালে,

থাকবে বসে
পর পুরুষ হীন
খাবে সে আবডালে|

(৩)
আমার দেশে
ভোটের পরিবেশে,

সকলে মোরা
আনন্দ উৎসবে
আছি ভোটার সেজে|
ভোটের পঙক্তি-৯
গণ সংযোগে
দেখলাম মোদের নেতাকে,
অমায়িক ব্যবহার
ভোট চায় হাতে হাত রেখে|

কথা দিলো সে
এবার জিতলে নির্বাচনে,
ভাসাবে সিটি
মহা উন্নয়নের বানে|

ভয় হয় মনে উন্নয়নের বানে!
ভাসিয়ে যাব
ভোটের পঙক্তি-১০
এই নগরে
ভোট বাজারে
মানুষ দেখি না আর,

আসল ভুয়া
কাজের বুয়া
সকলে আজ ভোটার|

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।